যেকোন প্রয়োজনে ডাকলে প্রশাসনকে সহযোগিতা করবে সেনাবাহিনী’

প্রকাশিত: ২০-০১-২০২২ ১১:০২

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক : বেসামরিক প্রশাসনের সাথে সামরিক বাহিনীর দুরত্ব কমিয়ে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আজ বৃহস্পতিবার (২০শে জানুয়ারি) সকালে ওসমানি স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসকদের সাথে বৈঠকে একথা বলেন তিনি। এদিকে, নদী দখল ও দূষন বন্ধে জেলা প্রশাসকদের সহায়তা চেয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত তিনদিনের জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিন সকালে জেলা প্রশাসকদের সাথে প্রথম বৈঠক হয়েছে প্রতিরক্ষা মন্ত্রনালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের সাথে।

বৈঠক শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জেলা প্রশাসকদের সাথে আলোচনার বিষয় নিয়ে সাংবাকিদদের সাথে কথা বলেন। তিনি জানান, দেশের যেকোনো প্রয়োজনে বেসামরিক প্রশাসনের সাথে এক হয়ে কাজ করতে প্রস্তুত সেনাবাহিনী। বেসামরিক প্রশাসনের সাথে সামরিক বাহিনীর যতটা সম্ভব দুরত্ব কমিয়ে আনার প্রস্তাব ছিলো বৈঠকে।

এরপর জেলা প্রশাসকদের সাথে বৈঠক হয় নৌ পরিবহন, মৎস্য ও প্রাণীসম্পদ এবং পানিসম্পদ মন্ত্রনালয়ের সাথে। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, সারাদেশের নদী দখল এবং দূষন বন্ধ করতে হলে জেলা প্রশাসকদের আরও তৎপর হতে হবে।

নদী রক্ষায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। কারেন্ট জাল দিয়ে নদীতে যেন কেউ মাছ না ধরে সে ব্যাপারে জেলা প্রশাসকদের সতর্ক থাকতে বলেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

/admiin