চার জেলায় বইছে শৈত্য প্রবাহ

প্রকাশিত: ২০-০১-২০২২ ১৩:৩৬

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

ডেস্ক প্রতিবেদন: উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় বেড়েছে শীতের তীব্রতা। এছাড়া দেশের চার জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। হিমেল বাতাস থাকায় এসব এলাকায় শীত অনুভূত হচ্ছে বেশি। রাত থেকে দিনের বেশিরভাগ সময় পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। এদিকে, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মাঘ মাসের শুরুতে ঠান্ডা হাওয়া বয়ে যাওয়ায় উত্তর ও উত্তর-পশ্বিমাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে শীত বেড়েছে। দিনের প্রথমভাগে সূর্যের মুখ দেখা যায় না। শীতের সঙ্গে ঘন কুয়াশা আর ঠাণ্ডা বাতাসে দুর্ভোগে জনজীবন।

রাজশাহী, পাবনা, কুঁড়িগ্রাম ও নওগাঁ জেলায় বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। ফলে এই অঞ্চলের মানুষের দুর্ভোগ বেড়েছে। বৃহস্পতিবার দেশের সর্বনিু তাপমাত্রা রাজশাহীতে ৯ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। এছাড়া, রংপুর, গাইবান্ধা ও লালমনিরহাটে বেড়েছে শীতের তীব্রতা। এসব জেলায় সকালে দেরিতে সূর্যের দেখা মিলছে। শীতকে উপেক্ষা করে কর্মজীবী মানুষ কাজে বের হতে গিয়ে বিপাকে পড়ছেন।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভীন জানিয়েছেন, শীতের এই তীব্রতা থাকবে আরো কিছুদিন। তবে অপরিবর্তিত থাকবে দিনের তাপমাত্রা।

এছাড়া আগামী ২৪ ঘন্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সাথে সারাদেশে শীতের প্রকোপ কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

/admiin