১৬ সদস্যের বিশ্বকাপ দলে জাহানারা 

প্রকাশিত: ২৯-০১-২০২২ ১২:৩৩

আপডেট: ১৪-০২-২০২২ ১০:১৬

ক্রীড়া প্রতিবেদক: নারী ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো মূল পর্বে খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এদিকে টুর্নামেন্টের জন্য ঘোষণা করা হয়েছে ১৬ সদস্যের বাংলাদেশ দল। আইসিসি কমনওয়েলথ গেমস-২০২২ এর নারী বাছাই পর্বের স্কোয়াডে ঠাঁই মেলেনি জাহানারা আলমের। শৃঙ্খলা ভঙ্গের কারণেই বাদ পড়তে হয় এ পেসারকে। তবে এবারে বিশ্বকাপ স্কোয়াডে আছেন অলরাউন্ডার জাহানারা আলম। আসন্ন নারী বিশ্বকাপে নিউজিল্যান্ডে দেখা মিলবে তার।


নারী বিশ্বকাপ ক্রিকেট মাঠে গড়াতে যাচ্ছে আগামী ৪ মার্চ। আর বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ৫ মার্চ। এরপর দুইদিন বিরতি দিয়ে ৭ মার্চ স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা। ১৪ মার্চ তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। এরপর ১৮ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে জ্যোতিরা।


প্রতিপক্ষ ভারতের মোকাবিলায় ২২ মার্চ মাঠে নামবে টাইগ্রেসরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৭ মার্চ বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড। সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আসরের প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ৩০ ও ৩১ মার্চ। ক্রাইস্টচার্চে ৩ এপ্রিল আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৬ সদস্যের বাংলাদেশ দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শারমিন সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন হ্যাপি, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিম ও সানজিদা আক্তার মেঘলা।
 

/admiin