পর্যটকদের বরণে প্রস্তুত কুয়াকাটা

প্রকাশিত: ০২-০৫-২০২২ ০৯:২১

আপডেট: ০২-০৫-২০২২ ১৫:০৪

ডেস্ক প্রতিবেদন: ঈদের লম্বা ছুটিতে পর্যটকদের বরণে প্রস্তুত সমুদ্র সৈকত কুয়াকাটা। বছরের বিশেষ বিশেষ দিন গুলোতে এখানে পর্যটকদের উপস্থিতি বাড়ে কয়েকগুণ। এবার ঈদের সময়ও এর ব্যতিক্রম ঘটেনি। ছুটি বেশি থাকায় এবার আগেভাগেই হোটেল, মোটেল ও কটেজগুলো বুকিং হয়ে গেছে। পর্যটকদের আকৃষ্ট করতে দেয়া হয়েছে বিভিন্ন অফার। পর্যটকদের বরণ করতে চলছে শেষ মুহুর্তের ধোয়ামোছা আর সাজসজ্জা। 

কুয়াকাটায় রয়েছে দীর্ঘ ১৮ কিলোমিটার সমুদ্র সৈকত। বিভিন্ন এলাকায় রয়েছে দর্শনীয় স্থান। ভিড় জমে উঠায় পর্যটন ব্যবসায়ীরাও এখন ব্যস্ত সময় পার করছেন।এসব এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরাপদ করতে প্রস্তুতি নেয়া হয়েছে। কুয়াকাটা সমুদ্র সৈকতে ঘুরতে আশা মানুষদের ভ্রমণ যেন স্মরণীয় হয়, সে জন্য কাজ করছে পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। 

এদিকে, পর্যটকদের বরণে নতুনরুপে সেজেছে হিমালয়কন্যা খ্যাত উত্তরের জেলা পঞ্চগড়। এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে আবাসিক হোটেলগুলো। পঞ্চগড়ে চা বাগানসহ রয়েছে অসংখ্যা দর্শনীয় স্থান। 

পর্যটকদের ভ্রমণ নিরাপদ করতে নেয়া হয়েছে সব রকম প্রস্তুতি। উত্তরের এ জনপদ পর্যটকদের জন্য হতে পারে আকর্ষণীয় গন্তব্য, এমনটাই মনে করেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম। 

FR/ramen