চাপ নেই পাটুরিয়া ও শিমুলিয়া ফেরিঘাটে

প্রকাশিত: ০২-০৫-২০২২ ০৯:৩৫

আপডেট: ০২-০৫-২০২২ ১৫:৩১

ডেস্ক রিপোর্ট: ঈদযাত্রায় গত কয়েকদিনের তুলনায় মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখী মানুষ ও যানবাহনের চাপ কমেছে। রোববার (পহেলা মে) সন্ধ্যা পর্যন্ত উভয়ঘাটে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী যানবাহনের দীর্ঘ সারি ছিলো। তবে রাত থেকে ফাঁকা হয়ে গেছে ঘাটগুলো। 

শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারের  চাপ কমেছে। গত কয়েকদিনের তুলনায় আজ যাত্রী ও যানবাহন অনেকটাই কম।   ১০ টি ফেরিতে এই নৌরুটে যাত্রী ও যানবাহন  পারাপার করা হচ্ছে। 

সোমবার (২রা মে) সকাল থেকেই পন্যবাহী ট্রাক, ব্যক্তিগত গাড়ি, মোটর সাইকেল ও অন্যান্য হালকা পরিবহনসহ  শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায়  শিমুলিয়া ঘাটে। তবে, শিমুলিয়া ঘাটে ফেরির তুলনায় লঞ্চে ও স্পিডবোটে বেশি যাত্রী নিয়ে পারি দিচ্ছে পদ্মা নদী।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, নৌরুপথে ১৫৩টি স্পিডবোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রী পার হচ্ছেন।

(বিআইডব্লিউটিসির) শিমুলিয়াঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছিল তবে, এখন আর সেই চাপ নেই। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে মোট ১০ টি ফেরি চলাচল করছে।

অন্যদিকে, ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কেও কমেছে যানবাহনের চাপ। এই মহাসড়কে যানজটের খবর পাওয়া যায়নি।

MBK/ramen