শেষ মুহূর্তে রাজধানী ছাড়ছে মানুষ

প্রকাশিত: ০২-০৫-২০২২ ১০:৫৪

আপডেট: ০২-০৫-২০২২ ১৫:২১

নিজস্ব প্রতিবেদক: ঈদ উদযাপনে শেষ মুহূর্তে রাজধানী ছাড়ছে মানুষ। তবে রেল স্টেশন ও বাস টার্মিনালগুলোতে নেই আগের মতো উপচেপড়া ভিড়। তাই ট্রেন আর বাসে স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারছেন তারা। ঈদের সিডিউলে আজ ট্রেন না থাকলেও গতকাল সন্ধ্যার পর বিশেষ টিকিট দেয়া শুরু করেছে রেলওয়ে। এই টিকিটেই ট্রেনে চড়ে বাড়ি ফিরছেন অনেকে। 

রাত পোহালেই ঈদ। প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে শেষ মুহূর্তে রাজধানী ছেড়ে যাচ্ছেন অনেকেই। ভিড় না থাকায় স্বস্তিতেই বাড়ি যাচ্ছে সবাই। মানুষের ভিড় এড়াতে এবং যারা অফিস থেকে আগে ছুটি পাননি, তারাই মূলত শেষ মুহূর্তে বাড়ি ফিরছেন।

গতকাল (পহেলা মে) রোববার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় সোমবারের জন্য ঈদযাত্রার টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে। কাউন্টার ও অনলাইনে দেয়া হয় এই টিকিট। আজ সোমবার ৩৭টি দূরপাল্লাার ট্রেন ঢাকা ছেড়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। এদিন ৬ই মে’র ফিরতি টিকিটও দেয়া হচ্ছে অনলাইন ও সংশ্লিষ্ট স্টেশনের কাউন্টারে।

এদিকে, বাসে চড়েও রাজধানী ছেড়ে যাচ্ছে কর্মজীবীরা। সেখানেও নেই উপচেপড়া ভিড়। যাত্রীর চাপ না থাকায় স্বস্তিতে বাড়ী ফিরছেন সবাই। শেষ মুহূর্তের ঈদযাত্রা নিরাপদ ও আনন্দময় হোক এমন প্রত্যাশা সবার।

FR/ramen