মঙ্গলবার ঈদ, প্রস্তুত দেশের সকল ঈদগাহ

প্রকাশিত: ০২-০৫-২০২২ ১৫:০১

আপডেট: ০৩-০৫-২০২২ ০০:২২

নিজস্ব প্রতিবেদক: মঙ্গলবার‘পবিত্র ঈদুল ফিতর’। করোনা অতিমারির ধাক্কা কাটিয়ে আবারও স্বাভাবিক সময়ের মতো দেশব্যাপী ঈদ উদযাপনের প্রস্তুতি চলছে। গেল দু’বছর করোনার নানান বিধিনিষেধের মধ্যে ঈদযাত্রা ও কেনাকাটায় ছিল না আনন্দ-উচ্ছ্বাস সের চিরাচরিত দৃশ্য। এবার পরিস্থিতি বদলেছে। তাই উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের প্রস্তুতি চলছে সবখানে। এদিকে ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা বাণীতে তারা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তা দিয়েছেন। 

করোনা অতিমারির ভয়াল থাবায় গত দু’বছর থমকে ছিল গোটা দেশ। তাই বিধিনিষেধের বেড়াজালে গেলো কয়েকটি ঈদও ছিল বিবর্ণ। তবে এবছর অতিমারি কাটিয়ে জীবনযাত্রায় স্বাভাবিকতা ফিরে আসায়, উৎসবমুখর হয়ে উঠছে এবারের ঈদ। উৎসবের রঙে সেজেছে দেশ। বাঁধভাঙা উচ্ছ্বাস লক্ষ্য করা যাচ্ছে সবখানে। 

শপিংমল থেকে শুরু করে ফুটপাথের দোকানগুলোতে ক্রেতাদের যেমন ভিড়, তেমনি ঈদযাত্রায় লঞ্চ, ট্রেন ও বাস টার্মিনালগুলোতেও উপচেপড়াচ্ছে মানুষ। তবে সড়ক-মহাসড়কগুলোতে নেই খুব একটা ভোগান্তি। এবার ঈদের ছুটিতে খোলা থাকছে পার্ক ও বিনোদন কেন্দ্র, সমুদ্র সৈকতসহ দেশের প্রায় সকল পর্যটন কেন্দ্র। 

দু’বছর বন্ধ থাকার পর ফের ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে জাতীয় ঈদগাহ, কিশোরগঞ্জের শোলাকিয়া ও দিনাজপুরের গৌর-এ-শাহ ঈদগাহ ময়দানে। উৎসবমুখর ঈদ জামাত অনুষ্ঠানে নিরাপত্তাসহ সকল প্রস্তুতিও শেষ করেছে প্রশাসন। মাসজুড়ে পবিত্র সিয়াম সাধণের পর ঈদের অনাবিল আনন্দ ও সুখ স্বাচ্ছন্দে ভরে উঠবে দেশের প্রতিটি ঘর- এমনটাই প্রত্যাশা সবার। 

EHM/sharif