পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ০৯-০৫-২০২২ ০৯:৫৭

আপডেট: ০৯-০৫-২০২২ ০৯:৫৭

নিজস্ব প্রতিবেদক: দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৪২ সালের ১৬ই ফেব্র“য়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘীর ফতেহপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ড. এম এ ওয়াজেদ মিয়া। তিনি ২০০৯ সালের ৯ই মে ইন্তেকাল করেন।

রংপুরের পীরগঞ্জের এ কৃতি সন্তানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (৯ই মে) দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। 

এছাড়া দিনটি উপলক্ষে সোমবার পীরগঞ্জ উপজেলা প্রশাসন , উপজেলা আওয়ামী লীগ, ড. এম এ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও কবর জিয়ারত, স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা ড. এম এ ওয়াজেদ মিয়া বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ছিলেন। তিনি তার সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশ, জাতি ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন। পিতা মরহুম আব্দুল কাদের মিয়া ও মাতা মরহুমা ময়জুন নেসার চার ছেলে ও তিন মেয়ের মধ্যে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ।

samia/ramen