পশ্চিমবঙ্গে পি কে হালদারের সহযোগীর বাড়িতে তল্লাশি

প্রকাশিত: ১৪-০৫-২০২২ ০২:৫৩

আপডেট: ১৪-০৫-২০২২ ০২:৫৩

আন্তর্জাতিক ডেস্ক: হাজার কোটির বেশি টাকা আত্মসাৎ করে দেশ থেকে পালিয়ে যাওয়া প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) এক ঘনিষ্ঠ ব্যক্তির সন্ধান পাওয়া গেছে ভারতের পশ্চিমবঙ্গে। শুক্রবার (১৩ই মে) রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোকনগরে সুকুমার মৃধা নামের ওই ব্যক্তির তিন বাড়িতে তল্লাশি চালিয়েছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই সংস্থা দেশটিতে আর্থিক কেলেঙ্কারির তদন্ত করে থাকে।

কলকাতার সংবাদমাধ্যম জি নিউজ বাংলা জানিয়েছে, অশোকনগরে তিনটি বড় ভবন রয়েছে সুকুমার মৃধার। এলাকাবাসী তাঁকে মাছ ব্যবসায়ী হিসেবে চেনেন। তবে সুকুমার মৃধা বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারের সহযোগী বলে ইডির একটি সূত্রকে উদ্ধৃত করে উত্তর চব্বিশ পরগনা জেলা পুলিশের একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। 

অশোকনগরের স্থানীরা বাসিন্দারা জানায়, সুকুমার মৃধা বেশ কয়েক বছর ওই অঞ্চলে বসবাস করলেও সম্প্রতি তাঁকে সেখানে দেখা যায়নি। তিনি অশোকনগর ছাড়াও কলকাতার উত্তর চব্বিশ পরগনা জেলায় এমন অনেক জমিজমা কিনেছেন। 

এ ঘটনায় সঞ্জীব হাওলাদার নামের এক ব্যক্তিকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলেও জানা গেছে। সঞ্জীব সম্পর্কে সুকুমার মৃধার মেয়ের স্বামী বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। তল্লাশির পর সব জায়গাতেই মূল ফটকে তালা লাগিয়ে দেন তাঁরা। তবে বিষয়টি নিয়ে ইডির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। 

 

rocky/shamim