সড়ক দখল করে নয় তলা ভবন!

প্রকাশিত: ১৪-০৫-২০২২ ১৪:২৯

আপডেট: ১৪-০৫-২০২২ ১৫:৪৮

শেখ হারুন: রাজধানীর খিলগাঁওয়ের সিপাহীবাগে সড়ক দখল করে ৯ তলা ভবন নির্মাণ করা হয়েছে। এতে  বিপাকে পড়েছেন ওই সড়কে চলাচলকারী মানুষ। রাজউক নির্মাণ কাজ বন্ধের নোটিশ দিলেও তা মানেনি ভবন মালিক মিজানুর রহমান। তবে, সিটি কর্পোরেশন বলছে দখলমুক্ত করে রাস্তাটি চলাচলের উপযোগী করা হবে। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ডের মিলনস্থল খিলগাঁওয়ের সিপাহীবাগের এখানে ৮ ফুট চওড়া সড়ক ছিল। যা তিনটি ওয়ার্ডের মানুষের চলাচলে পথ। সম্প্রতি রাস্তাটির বেশিরভাগ দখল করে ভবন তোলা হয়েছে। এতে যাতায়তে ভোগান্তি পোহাতে হচ্ছে বাসিন্দাদের।

এলাকাবাসীর অভিযোগ, মিজানুর রহমান নামে এক ব্যক্তি রাস্তা দখল করে নয়তলা ভবন। অভিযোগ পেয়ে রাজউক থেকে ভবন নির্মাণ বন্ধ রাখতে নোটিশ দেয়। তবে ভবন মালিক মিজানুর রহমান তা মানেননি। তার স্ত্রী জানান তারা নিয়ম মেনেই কাজ করছেন। 

সিটি কর্পোরেশনের সার্ভে তথ্য বলছে কর্পোরেশনের আট ফুট রাস্তার অধিকাংশজুড়ে এই ভবন উঠছে। রাস্তাটি দখলমুক্ত করার দাবি জানান এলাকাবাসী। 

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মাকছুদ হোসেনের কাছে এলাকাবাসী সড়ক উদ্ধারের অনুরোধ করেও কোন প্রতিকার পাননি। এ বিষয়ে তার বক্তব্য জানতে মোবাইলে ফোনে যোগাযোগ করা হলে তিনি উত্তেজিত হয়ে যান। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন জানান, সিটি কর্পোরেশনের রাস্তাটি উদ্ধার করা হবে। 

সিটি কর্পোরেশনের সব সম্পত্তি দখলমুক্ত করার কাজ চলছে বলেও জানান এই কর্মকর্তা।

HAR/ramen