এশিয়ান গেমস হকি : বাছাইপর্বের ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ১৪-০৫-২০২২ ২১:৩৩

আপডেট: ১৪-০৫-২০২২ ২১:৩৫

ক্রীড়া ডেস্ক: এশিয়ান গেমস হকির বাছাইপর্বের ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে কৃষ্ণমূর্তি গোবিনাথনের শিষ্যরা। ম্যাচ সেরা হয়েছে আশরাফুল। আসরের ফাইনালে আগামীকাল (রোববার) ওমানের মুখোমুখি হবে লাল-সবুজের দল।

এশিয়ান গেমস হকির বাছাইপর্বে গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ মূল পর্বে খেলা নিশ্চিত করেছে অনেক আগেই। তাই অনেকটা নির্ভার হয়েই বাছাইপর্বের সেমি-ফাইনালে শনিবার স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এই ম্যাচের প্রথম কোয়ার্টারে দাপট দেখায় স্বাগতিকরা। প্রথম কোয়ার্টারের ১০ মিনিটে বাংলাদেশের জালে বল জড়িয়ে এগিয়ে যায় থাইল্যান্ড। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয় কোয়ার্টারে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে লাল-সবুজ জার্সিধারীরা। ২য় কোয়ার্টারের ৭ মিনিটে রোমান সরকারের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। ১৪ মিনিটে আশরাফুলের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর পুরো ম্যাচ জুড়েই স্বাগতিকদের ওপরে আধিপত্য দেখায় গোবিনাথনের শিষ্যরা।

৩য় কোয়ার্টারে ৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন আশরাফুল। বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে থেকে শুরু করে শেষ কোয়ার্টার।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে শুরুতেই বাংলাদেশের জয়টা আরও নিশ্চিত করেন রকিবুল হাসান। তার গোলে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে সেমি-ফাইনাল শেষ করে লাল-সবুজের দল।

আসরের ফাইনালে রোববার বাংলাদেশ সময় ৩টায় ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। 

 

NS/joy