এফএ কাপ চ্যাম্পিয়ন লিভারপুল

প্রকাশিত: ১৫-০৫-২০২২ ০২:০৯

আপডেট: ১৫-০৫-২০২২ ১২:০৪

ক্রীড়া ডেস্ক: ইংলিশ এফএ কাপ ফুটবলের ফাইনালে চেলসিকে হারিয়ে শিরোপা জিতেছে লিভারপুল। শনিবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ফলাফল ছিল গোলশুন্য। পরে পেনাল্টি শুট আউটে ৬-৫ গোলে জিতে মৌসুমে দ্বিতীয় শিরোপা ঘরে তুললো লিভারপুল।

শুরু থেকেই চেলসির উপর চড়াও হয়ে খেলতে থাকে লিভারপুল। তবে দ্রুতই নিজেদের গুছিয়ে আক্রমণ বাড়ায় চেলসি। ২৭ মিনিটে সুবর্ণ সুযোগ পেয়ে যায় চেলসি। ক্রিস্টিয়ান পুলিসিকের দারুণ পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে নিচু শট নেন মার্কোস আলোনসো, এগিয়ে গিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক আলিসন। ৩৩ মিনিটে পায়ে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ সালাহ।

৫২ মিনিটে আবারও একটুর জন্য জালের দেখা পাননি লুইস দিয়াজ। ডি-বক্সের বাইরে থেকে কলম্বিয়ান ফরোয়ার্ডের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। আট মিনিট পর আরেকবার হতাশ করেন তিনি। নির্ধারিত নব্বই মিনিট গোল শূন্য সমতায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। সেখানেও কোনো দল জালের দেখা পায়নি। ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

পেনাল্টি শুট আউটে চেলসির হয়ে দ্বিতীয় শটেই গোল করতে ব্যর্থ হন সিজার আজপিলিকুয়েতা। লিভারপুলের পঞ্চম শট জালে জড়াতে পারেননি সাদিও মানে। এরপর চেলসির সপ্তম শটে ভুল করে বসেন ম্যাসন মাউন্ট। কিন্তু এবার আর ভুল করেননি লিভারপুলের সিমিকাস। তার শট জালে জড়ানোর সঙ্গে সঙ্গে শিরোপা উদযাপনে মাতে লিভারপুল। ইয়র্গেন ক্লপের অধীনে এটা লিভারপুলের প্রথম এফএ কাপ জয়।।

 

MNU/shamim