কেজিএফ-২: সিনেমা হল থেকেই লাভ ৮২০ কোটি টাকা !

প্রকাশিত: ১৭-০৫-২০২২ ২০:০৯

আপডেট: ১৭-০৫-২০২২ ২০:০৯

বিনোদন ডেস্ক: ভারতের কন্নড় সুপারস্টার যশ অভিনীত 'কেজিএফ: চ্যাপ্টার টু' ব্যবসায়ে তুফান ছুটিয়েছে। বক্স অফিসে সিনেমাটির মুক্তির ৩১ দিনে নেট সংগ্রহ দাঁড়িয়েছে ৮৩৬ কোটি রুপি। সর্বভারতীয় তারকা বনে গেছেন কন্নড় সুপারস্টার ইয়াশ।

ভারতের বিনোদনভিত্তিক পোর্টাল কইমই ডটকম এক প্রতিবেদনে দাবি করেছে, সব ব্যয় বাদে সিনেমা হল থেকেই ‘কেজিএফ টু’ সিনেমার লাভ হয়েছে ৭৩৬ শতাংশ। ৩১ দিনে সব ভাষা মিলিয়ে সিনেমাটির আয় ৮৩৬ কোটি রুপি; সিনেমাটির মোট বাজেট ১০০ কোটি। এই হিসাবে শুধু সিনেমা হল থেকে রকি ভাইয়ের ঘরে গেছে ৭৩৬ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ৮২০ কোটি টাকার বেশি।

‘কেজিএফ-চ্যাপ্টার টু’ সিনেমায় ইয়াশ ওরফে রকি ভাই মুখোমুখি হয়েছেন খলনায়ক সঞ্জয় দত্ত ওরফে আধীরার সঙ্গে। প্রশান্ত নীলের রচনা ও পরিচালনায় সঞ্জয় দত্ত ছাড়াও এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ ও শ্রীনিধি শেঠি। বিশ্বব্যাপী তেলেগু, হিন্দি, তামিল, মালয়ালাম ও কন্নড় ভাষায় রেকর্ড ১০ হাজার স্ক্রিনে সিনেমাটি মুক্তি পায় ১৪ এপ্রিলে।সিনেমাটির জন্য সর্বোচ্চ পারিশ্রমিক নিয়েছেন রকি ভাই চরিত্রে অভিনয় করা ইয়াশ। ২৫ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন তিনি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৯ কোটি টাকা। দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক নিয়েছেন পরিচালক প্রশান্ত নীল; সিক্যুয়াল পরিচালনার জন্য ১৫ কোটি রুপি নিয়েছেন তিনি। আর খলচরিত্রে অভিনয় করা সঞ্জয় দত্ত নিয়েছেন নয় কোটি রুপি। এ ছাড়া রকি ভাইয়ের নায়িকার চরিত্রে অভিনয় করা শ্রীনিধি শেঠি নিয়েছেন তিন কোটি রুপি। ১০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা প্রযোজনা করেছেন বিজয় কিরগান্দুর।

২০১৮ সালে মুক্তি পায়  ‘কেজিএফ’ সিনেমা, যা বিশ্বজুড়ে তুমুল সাড়া ফেলেছিল। দ্বিতীয় কিস্তিতে রেকর্ড সফলতায় তৃতীয় কিস্তিতে মার্ভেল ঘরানার কিছু তৈরি করতে যাচ্ছে প্রযোজনা সংস্থা হোমবেল ফিল্মস।

MNU/habib