ইউরোপা লিগের চ্যাম্পিয়ন ফ্রাঙ্কফুর্ট

প্রকাশিত: ১৯-০৫-২০২২ ০৮:৪৩

আপডেট: ১৯-০৫-২০২২ ০৮:৪৩

ক্রীড়া ডেস্ক: রেঞ্জার্সকে হারিয়ে ইউরোপা লিগে চ্যাম্পিয়ন হয়েছে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ৪২ বছর পর জার্মানির দলটির ইউরোপিয়ান প্রতিযোগিতার শিরোপা এটি। গতরাতে সেভিয়ায় ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে ড্রয়ের পর পেনাল্টি শুট আউটে ৫-৪ গোলে জেতে আইনট্রাখট।

গতরাতে ২০তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় আইনট্রাখট। তবে আন্সগার নাফের নেওয়া শট ঠেকিয়ে দেন রেঞ্জার্সের গোলরক্ষক অ্যালান ম্যাকগ্রেগর। ছয় মিনিট পর জো অরিবোর শট যায় পোস্টের বাইরে দিয়ে। প্রথমার্ধে আর উল্লেখ্যযোগ্য আক্রমণ করতে পারেনি কেউ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে আধিপত্য ধর রাখলেও ৫৭তম মিনিটে গোল খেয়ে বসে ফ্রাঙ্কফুর্ট। ডিফেন্ডারের ভুল থেকেও পাওয়া বলে অরিবো এগিয়ে নেন রেঞ্জার্সকে। ৬৯তম মিনিটে সমতায় ফেরে ফ্রাঙ্কফুর্ট। বাঁ দিক থেকে ফিলিপ কোস্তিচের পাসে বল জালে পাঠান কলম্বিয়ান ফরোয়ার্ড বোরে। ৯০ মিনিটে ম্যাট ড্র হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তবে এই ৩০ মিনিটেও কোনো দল গোল করতে পারেনি। ফলে ম্যাচের ম্যাচের ভাগ্য নির্ধারণের ঘোষণা হয় টাইব্রেকারে।

সেখানে ফ্রাঙ্কফুর্ট পাঁচটি শট নিয়ে পাঁচটিতেই লক্ষ্যভেদ করেন। তবে রেঞ্জার্সের একটি শট ঠেকিয়ে নায়ক হন জার্মান গোলরক্ষক।

rocky/sharif