সিরিজ থেকে ছিটকে গেলেন শরিফুল

প্রকাশিত: ১৯-০৫-২০২২ ১২:২৮

আপডেট: ১৯-০৫-২০২২ ১২:২৮

ক্রীড়া ডেস্ক: আবারো ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের তরুণ পেসার শরিফুল ইসলাম। দুই থেকে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। এর মানে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না তার। বুধবার (১৮ই মে) ম্যাচের চতুর্থ দিনের তৃতীয় সেশনে বাংলাদেশের প্রথম ইনিংসের ১৬৭তম ওভারে লঙ্কান পেসার কাসুন রাজিথাকে খেলতে গিয়ে শরিফুল ডান হাতে ব্যথা পান। শেষ ব্যাটসম্যান হওয়ায় সেই ব্যথা নিয়ে খেলতে থাকেন তিনি। কিন্তু ইনিংসের ১৭১তম ওভারে ব্যাট করার সময় ব্যথার তীব্রতা বেড়ে গেলে আর খেলা চালিয়ে নিতে পারেননি শরিফুল।

এরপর বিসিবির চিকিৎসকের শরণাপন্ন হলে তার হাতে ব্যান্ডেজ করা হয়। যে কারণে পঞ্চম দিনে আর মাঠে নামতে পারেননি তিনি। আর হাতে ব্যথা পাওয়ায় কনকাশন সাবও পায়নি বাংলাদেশ। আইসিসির নিয়ম অনুযায়ী মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলে বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল। যে কি না ব্যাটিং-বোলিং সবই করতে পারবে। কিন্তু শরিফুলের আঘাত হাতে হওয়ায় শুধুমাত্র বদলি ফিল্ডারই নামাতে পেরেছে বাংলাদেশ।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন চোটের কারণে খেলতে পারেননি টেস্ট সিরিজ। মাসের ব্যবধানে আবারো চোটাক্রান্ত হলেন তরুণ এই পেসার। অবশ্য শ্রীলঙ্কা সিরিজের আগেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে সব সংশয় কাটিয়ে খেলতে নেমেও পুরো সিরিজ শেষ করা হলো না তার।

rocky/sharif