পুলিশের জব্দ করা গাড়ির দখলে খেলার মাঠ

প্রকাশিত: ২১-০৫-২০২২ ১৪:০৫

আপডেট: ২১-০৫-২০২২ ১৫:৩১

রাকিব হোসেন: রাজধানীর মিরপুরের গোলারটেক মাঠের একটি অংশ দখল করে রেখেছে দারুস সালাম থানা পুলিশ। বিভিন্ন সময় পুলিশের জব্দ করা গাড়ি রাখা হচ্ছে সেখানে। এর ফলে খেলাধুলা করতে গিয়ে সমস্যায় পড়ছে স্থানীয় শিশু-কিশোরেরা। মাঠ উদ্ধারের জন্য এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ করে আসছে। স্থানীয় কাউন্সিলর জানালেন, মেয়র বলার পরও কার্যকর কোন উদ্যোগ নেয়া হয়নি দারুস সালাম থানার পক্ষ থেকে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মিরপুরে ৪ একর জায়গার মাঠে প্রতিদিন খেলতে আসে তিনটি ওয়ার্ডের শিশুরা। সকালে ও বিকালে সেখানে হাঁটাচলা করেন এলাকাবাসী। বিশাল গালারটেক মাঠের ১ নম্বর গেটের পাশেই রাখা হয়েছে দারুস সালাম থানার জব্দ করা যানবাহন। এভাবে গাড়ি রাখায় সেখানে খেলাধুলা করতে পারছে না স্থানীয় শিশু-কিশোরেরা। তাই গাড়ি সরানোর দাবি তাদের। 

এলাকাবাসী বলছে, জব্দ করা গাড়ির সংখ্যা যত বাড়ছে মাঠ ততই দখল হয়ে যাচ্ছে। একসময় পুরোপুরি দখল হয়ে যাওয়ার শঙ্কা তাদের। এছাড়া সন্ধ্যার পর সেখানে মাদকসেবিরা আড্ডা জমায় বলেও অভিযোগ স্থানীয়দের। 

গোলারটেক মাঠটি দখলমুক্ত করতে বিভিন্ন সময় মানববন্ধন করেছে এলাকাবাসী। এই মাঠের মালিকানা ঢাকা উত্তর সিটি করপোরেশনের। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জানালেন, মাঠ দখলমুক্ত করতে মেয়র নির্দেশ দিয়েছেন কয়েকবার। তবে কোন কাজ হচ্ছে না। 

এ ব্যাপারে কথা বলতে চায়নি দারুস সালাম থানা কর্তৃপক্ষ। এলাকাবাসী বলছে, থানার জন্য নির্ধারিত জায়গা খালি পড়ে আছে। কিন্তু জব্দ গাড়ি রাখা হয়েছে মাঠের ভেতর।

Rakib/sharif