আবারও বাড়লো সোনার দাম

প্রকাশিত: ২১-০৫-২০২২ ২০:১০

আপডেট: ২১-০৫-২০২২ ২০:১২

অনলাইন ডেস্ক: আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়তি থাকায় দেশের বাজারেও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে বাড়ানো হয়েছে ৪ হাজার ১৯৯ টাকা। ফলে দেশে ঐ সোনার দাম ভরি প্রতি বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকায়। যা এতদিন ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা। 

আজ শনিবার (২১শে মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাজুস জানায়, নতুন দর অনুযায়ী, দেশে ভালোমানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৭ হাজার ৫৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম পড়বে ৫৬ হাজার ২২০ টাকা।

আগামীকাল রোববার (২২শে মে) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে। এর আগে গত ১৭ই মে (মঙ্গলবার) প্রতি ভড়ি স্বর্ণের দাম বাড়ানো হয় এক হাজার ৭৫০ টাকা। যা বুধবার (১৮ই মে) থেকে কার্যকর হয়েছে। তখন জানানো হয়েছিল, আন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় করে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। 

স্বর্ণের দাম বাড়লেও রূপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

 

mina/joy