শ্রীলঙ্কাকে হারাতে চায় বাংলাদেশ, মিরপুরে অনুশীলন

প্রকাশিত: ২১-০৫-২০২২ ২০:২৮

আপডেট: ২১-০৫-২০২২ ২০:৫১

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত হচ্ছে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম। শনিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের অনুশীলন বাতিল হলেও ঐচ্ছিক প্রস্তুতি সেরেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। এদিকে, হজের জন্য ছুটিতে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে থাকছেন না মুশফিকুর রহিম। তবে একাদশে ফিরতে পারেন পেসার মুস্তাফিজুর রহমান। 

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ২৩শে মে। প্রথম টেস্টে চট্টগ্রামে সমান পয়েন্ট পেয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে মুখোখি হবে দুই দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ এই ম্যাচটি সামনে রেখে প্রস্তুত হচ্ছে মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম।

প্রস্তুতি চলছে খেলোয়াড়দেরও। আজ শনিবার (২১শে মে) প্র্যাকটিস করেন বাংলাদেশের অফ ফর্মে থাকা অধিনায়ক মুমিনুল হক এবং প্রথম টেস্টে রান পাওয়া মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিম। ব্যাটিং কোচ জেমি সিডন্স না থাকায় হেড কোচ রাসেল ডমিঙ্গোকে নিয়ে ঐচ্ছিক অনুশীলন করেছেন তারা।

এদিকে, আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে থাকছেন না মুশফিকুর রহিম। তিনি হজ পালন করতে যাচ্ছেন। তার ছুটির আবেদন মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

ঐ সিরিজে বাংলাদেশের সাদা পোশাকের দলে মুস্তাফিজকে ফেরাতে চায় বিসিবি। 

  

 

/joy