আড়াই লাখ টাকায় জিপ গাড়ি তৈরি!

প্রকাশিত: ২২-০৫-২০২২ ০৮:১৯

আপডেট: ২২-০৫-২০২২ ০৯:৪১

নরসিংদী সংবাদদাতা: দেশীয় প্রযুক্তিতে জিপ গাড়ি তৈরি করেছেন, প্রবাস ফেরত নরসিংদীর যুবক কাউসার আহমেদ। পরিবেশবান্ধব এই গাড়িটি ৪০ টাকার বিদ্যুত দিয়ে ১৩০ কিলোমিটার পর্যন্ত  চলতে সক্ষম। সরকারি সহযোগীতা পেলে নিয়মিত গাড়ি তৈরি করতে আগ্রহী কাউসার। এই স্বপ্ন সফর করতে সংশ্লিষ্টদেও সহযোগতিা চাইলেন স্থানীয়রা।

নরসিংদীর ঘোড়াশাল পৌর এলাকার বাঙালপাড়া গ্রামের পথ ধরে চলছে একটি জিপ। এটি কোন অটো মোবাইল কোম্পানির তৈরি করা গাড়ি নয়। দেশীয় প্রযুক্তিতে পরিবেশবান্ধব এই গাড়ি তৈরি করেছেন প্রবাস ফেরত যুবক কাউসার আহমেদ।

গাড়ি নির্মাণ সংক্রান্ত প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও প্রবাসে ড্রাইভিং পেশায় কাটিয়েছেন ১২ বছর। কাউসার জানান, মেয়ের গাড়ীর আবদার পূরণ করতে দেশীয় যন্ত্রপাতি ব্যবহার করে মাত্র আড়াই লাখ টাকা খরচে এই গাড়ি বানিয়েছেন তিনি। যার নাম দিয়েছেন ‘সখের জিপ’। শুধু নিজের জন্যই নয়, দেশের মানুষের জন্য এমন আরও গাড়ি বানাতে চান কাউসার। মেধাবী এই যুবকের স্বল্প খরচে তৈরি বিষ্ময়কর গাড়িটি দেখতে ভীড় করছেন স্থানীয়রা। 

পরিবেশবান্ধব এই গাড়ি নজরে এসেছে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের। সম্ভাবনাময় এই গাড়ীটির যথাযথ ব্যবস্থাপনায় সহযোগিতার আশ্বাস দিলেন নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা মেয়র আল মুজাহিদ হোসেন তুষার ও  পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী। শখের জিপ নামের এই গাড়ি তৈরিতে সময় লেগেছে মাত্র এক মাস।

FR/sharif