পিএসজির গোল উৎসবে এমবাপের হ‍্যাটট্রিক

প্রকাশিত: ২২-০৫-২০২২ ০৯:০৫

আপডেট: ২২-০৫-২০২২ ০৯:০৫

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ পর শেষ হলো অপেক্ষার প্রহর। জয়ের দেখা পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। লিগ ওয়ানের শেষ রাউন্ডের ম্যাচে শনিবার রাতে ৫-০ গোলে জিতেছে পিএসজি। হ্যাটট্রিক করে জয়টাকে অনায়াস করে দিয়েছেন কিলিয়ান এমবাপে।

খেলার ২৪তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডি মারিয়ার চমৎকার পাস ডি-বক্সে ধরে এগিয়ে নেয় এমবাপে। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সের মাথায় পেয়ে যান তরুণ ফরোয়ার্ড।

৩২তম মিনিটে ব্যবধান ৩-০ করেন নেইমার। তবে হ্যাটট্রিকের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি এমবাপেকে। ৫০তম মিনিটে আসরে এটি তার ২৮তম গোল পূর্ণ করেন এমবাপে। দুই মিনিট পর চতুর্থ গোলও পেতে পারতেন এমবাপে। মেসির পাস পেয়ে গোলরক্ষককে এড়াতে পারেননি তিনি। ফিরতি বলে শট না নিয়ে খুঁজে নেন অরক্ষিত নেইমারকে।

৪ গোল হজম করে ধুঁকতে থাকা মেসের জন্য মরার ওপর খাঁড়ার ঘা হয়ে আসে ৫৮ মিনিটে দুই হলুদ কার্ড দেখে বুবাকার ট্রায়োরের মাঠ ছাড়ার ঘটনা। ম্যাচের শেষ আধঘণ্টা দশজন নিয়েই খেলতে হয় তাদের। 

তবে গোল উৎসবে মেতে ওঠা পিএসজির তারকাবহুল আক্রমণভাগ এর সুযোগ পুরোপুরি নিতে পারেনি। কারণ দশজনের মেসের জালে এরপর আর মাত্র একবারই বল পাঠাতে সক্ষম হয়েছিল দলটি। ৬৭ মিনিটে মেসির শট পোস্টে লেগে ফিরে আসলে বক্সের ভেতর থাকা ডি মারিয়া ফিরতি বল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে পিএসজির হয়ে নিজের শেষ গোলটি করে বিদায়ী ম্যাচকে স্মরণীয় করে রাখেন।

MHS/sharif