রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ফিলিপ্পো গ্রান্ডি

প্রকাশিত: ২২-০৫-২০২২ ২২:২৮

আপডেট: ২২-০৫-২০২২ ২২:২৮

নিজস্ব প্রতিবেদক: জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডি এর নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সকালে উখিয়াস্থ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।   

এসময়, তিনি কুতুপালং ক্যাম্পের বিভিন্ন ব্লক কমিটির সাথেও মতবিনিময় করেন। এছাড়া, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অবস্থিত ইউএনএইচসিআর পরিচালিত কমিউনিটি সেন্টার, ব্রাক কমিউনিটি সেন্টার, পিস এডলিসেন্ট ক্লাব, ডব্লিউবএফপি ফুড ডিসট্রিবিউশন সেন্টার এবং সিএনআরএস  সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিস) এবং ফিকাল স্লাডচ ট্রিটমেন্ট প্ল্যান্ট পরিদর্শন করেন। 

এসময় বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। ডব্লিউবএফপি ফুড ডিসট্রিবিউশন সেন্টারে রোহিঙ্গাদের খাদ্য বিতরণের সকল কার্যক্রম ঘুরে দেখেন।

এর আগে, শনিবার ফিলিপ্পো গ্রান্ডি পাঁচ দিনের সফরে আজ ঢাকায় আসেন। তিনি কক্সবাজার ও ভাসানচরে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য আন্তর্জাতিক মানবিক সহায়তা অব্যাহত রাখার ক্ষেত্রে দাতাদের ভূমিকা রাখা যে জরুরি, তা তুলে ধরবেন এই সফরে।

ফিলিপ্পো গ্রান্ডি কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা শরণার্থীদের জন্য চলমান কার্যক্রমের বিষয়ে বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন।

 

mina/prabir