রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি

প্রকাশিত: ২৩-০৫-২০২২ ১৪:১২

আপডেট: ২৩-০৫-২০২২ ১৫:১৫

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে ভ্রাম্যমাণ ট্রাকে করে আর পণ্য বিক্রি করবে না সরকারের বিপণন সংস্থা  ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। আগামী মাস থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে কম মূল্যে নিত্যপণ্য দেবে সরকার। ঢাকা সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ফ্যামিলি কার্ড দেয়া শুরু হয়েছে। টিসিবি’র মুখপাত্র জানান, ইতিমধ্যে ডিলার নিয়োগ দেয়া হয়েছে।

ঢাকার দুই সিটি করপোরেশন ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবি। ফলে এখন থেকে আর এই দুই নগরীর কোথাও ভ্রাম্যমান ট্রাকে মিলবে না কমে মূল্যের এইসব পণ্য।

এরই মধ্যে ফ্যামিলি কার্ড তৈরি শুরু করেছে ঢাকার দুই সিটি করপোরেশন। নগরীর নি¤œ আয় ও দুস্থ্যদের তালিকা যাচাই বাছাই করে ফ্যামিলি কার্ড দেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

টিসিবি জানিয়েছে, তালিকাভুক্ত ডিলারদের দোকানে পণ্য বিক্রি করা হবে। বিভিন্ন এলাকা ও সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে এক বা একাধিক  দোকান থাকবে। একটি ফ্যামিলি কার্ডে মাসে একবার টিসিবির সয়াবিন তেল, চিনি ও মশুর ডাল পাওয়া যাবে বলে জানান টিসিবির মূখপাত্র হুমায়ণ কবীর।

ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির নিত্যপ্রয়োজনীয় এসব পণ্য সুশৃঙ্খলভাবে দেয়া যাবে বলে মনে করেন টিসিবির এই কর্মকর্তা।

AKA/ramen