টম ক্রুজের নতুন ছবি ‘টপ গান: ম্যাভেরিক’

প্রকাশিত: ২৩-০৫-২০২২ ২০:০২

আপডেট: ২৩-০৫-২০২২ ২০:০২

বিনোদন ডেস্ক: ৩৬ বছর পর আসছে হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় পার্ট। 

এবারের ছবি ‘টপ গান: ম্যাভেরিক’। পরিচালনা করেছেন জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সাথে ছবিটি প্রযোজনাও করেছেন টম। সাথে আছে প্রথম ছবির প্রযোজক জেরি ব্রাকহেইমার।

যদিও ২০২০ সালে করোনা অতিমারি শুরুর আগে ছবিটি দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনার কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স। অবশেষে আগামী ২৭শে মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। 

একই দিনে বাংলাদেশের দর্শকরাও ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে। এরইমধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট এবং কাউন্টার থেকে ছবির অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে বলে জানান, স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন) মেসবাহ উদ্দিন আহমেদ।  

গত ১৮ই মে কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়। সেখানে অংশ নিয়েছেন ছবির প্রধান অভিনেতা টম ক্রুজ। এবারের ছবিতে নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা সে। এছাড়া ছবিতে দেকা মিলবে মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

বোম্বার জ্যাকেট ও রে ব্যান রোদচশমায় রূপালি পর্দা কাঁপাতে আসছেন ‘টপ গান’ তারকা। সিনেমার নতুন ট্রেলারে তিনি আবারও দর্শকদের সেই টানটান উত্তেজনার ঝলক দেখালেন। তাই টম ক্রুজকে নিয়ে দর্শকদের কৌতূহল বরাবরই একটু বেশি। নতুন ‘টপ গান’-এ সেই কৌতূহল কতখানি মেটাতে পারবেন তিনি সেটাই এখন দেখার অপেক্ষা।

টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের এই ছবিটির প্রথম মুক্তি পায় ১৯৮৬ সালে। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে। টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ। 

 

mina/shamim