টেক্সাসে হামলা: বাইডেনের শোক প্রকাশ

প্রকাশিত: ২৫-০৫-২০২২ ১০:৫৫

আপডেট: ২৫-০৫-২০২২ ১০:৫৫

আন্তর্জাতিক ডেস্ক: টেক্সাস অঙ্গরাজ্যে প্রাইমারি স্কুলে বন্দুকধারীর গুলিতে শিক্ষক-শিক্ষার্থীসহ ২১ জন নিহতের ঘটনায় শোকে স্তব্ধ যুক্তরাষ্ট্র। এই হত্যাকাণ্ড নিয়ে আবেগঘন ভাষণে গভীর শোক জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় বাইডেন বলেন, অনেক কিছু আছে যা আমরা এখনও জানি না। আমরা জানি, অনেক বাবা-মা তাদের সন্তানকে আর কখনও দেখতে পাবে না। তারা কখনই সন্তানকে আর বিছানায় লাফিয়ে জড়িয়ে ধরতে পারবেন না। সন্তান হারানো আত্মার একটি টুকরো ছিঁড়ে ফেলার মতো। এর আগে মার্কিন প্রেসিডেন্ট নিজের পারিবারিক ট্র্যাজেডির কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

বন্দুক ব্যবহারে নিয়ন্ত্রণে আইন প্রসঙ্গে কথা বলেন জো বাইডেন। এই বেদনাকে মার্কিন আইনপ্রণেতাদের অ্যাকশনে রূপ দেওয়ার অনুরোধ করেন। তিনি আরও বলেন, 'আমি অসুস্থ এবং এমন ঘটনায় ক্লান্ত। আমাদের কাজ করতে হবে। আমাকে বলবেন না, এমন হত্যাকাণ্ডের ওপর প্রভাব ফেলতে পারি না আমরা'।

বন্দুকধারীর নির্বিচার গুলিতে মানুষ হত্যার ঘটনা যুক্তরাষ্ট্রের জন্য একটি বড় মাথাব্যথা বলেও উলে­খ  করেন তিনি। এই হামলার পর যুক্তরাষ্ট্রের গান লবির (সাধারণ জনগণের কাছে বন্দুক রাখার পক্ষের লোকদের) বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহŸান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

হোয়াইট হাউস থেকে দেওয়া ভাষণে বাইডেন বলেন, ঈশ্বরের নামে বলছি আমরা গান লবিদের বিরুদ্ধে দাঁড়াতে যাচ্ছি। এই দেশের প্রতিটি নির্বাচিত কর্মকর্তাকে আমাদের এটা পরিষ্কার করে দিতে হবে যে এখনই এর বিরুদ্ধে কাজ করার সময়।

MMN/sharif