আলজাজিরার সাংবাদিক শিরিনের হত্যা পরিকল্পিত

প্রকাশিত: ২৫-০৫-২০২২ ১৫:৫৬

আপডেট: ২৫-০৫-২০২২ ১৫:৫৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরাইলি বাহিনীর পরিকল্পিত হামলায় আলজাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ নিহত হয়েছেন। সম্প্রতি শিরিন আবু আকলেহ নিহত হওয়ার সময়কার আরেকটি ভিডিও প্রকাশ করেছে আলজাজিরা। নতুন এই ভিডিওতে এটি আরও স্পষ্ট হয়েছে যে, ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনীর গুপ্তঘাতকরা পরিকল্পিতভাবে সাংবাদিক শিরিনকে গুলি করে হত্যা করেছে।

ভিডিওতে দেখা যায়, গত ১১ই মে স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে জেনিন শরণার্থী শিবিরের বাইরে অভিযানের খবর সংগ্রহের জন্য যাওয়া শিরিনকে লক্ষ্য করে স্নাইপাররা বেশ কয়েকরাউন্ড গুলি করছে। গুলি করার পরই মুখ থুবড়ে মাটিতে পড়ে থাকতে দেখা যায় শিরিনকে। এসময় তার ক্যামেরাম্যান মাজদি বানুরা দৌড়ে এসে মাথায় হেলমেট এবং শরীরে প্রেস লেখা বুলেটপ্রুফ জেকেট পরা শিরিনের নিথর দেহটি উদ্ধারের চেষ্টা করছেন। কিন্তু তখনও গুলিবর্ষণ অব্যাহত ছিল।

ভিডিওতে দেখা যায়, শিরিনের ক্যামেরাম্যান এবং শাথা হানায়শা নামে আরেক আতঙ্কিত সহকর্মী অ্যাম্বুলেন্স ডাকছেন তাকে দ্রুত হাসপাতালে নেওয়ার জন্য। স্নাইপাররা যখন শিরিনকে গুলি করে, তখন তার খুব কাছে ছিলেন শাথা হানায়শা নামে ফিলিস্তিনি ওই সাংবাদিক। কিন্তু পাশেই একটি গাছের আড়ালে থাকায় অল্পের জন্য রক্ষা পান তিনি।

উল্লেখ্য, মার্কিন নাগরিক হয়েও জন্মভূমির টানে গত দুই দশকেরও বেশি সময় ধরে ফিলিস্তিনে বিশেষ করে পশ্চিমতীরে সাংবাদিকতা করে গেছেন ৫১ বছর বয়সি আলজাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ।

MHS/sharif