নিরাপদ ও বিষমুক্ত আম উৎপাদন ও বিপনন নিয়ে কর্মশালা

প্রকাশিত: ২৫-০৫-২০২২ ১৬:১৬

আপডেট: ২৫-০৫-২০২২ ১৬:১৬

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ উপায়ে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতরণ বিষয়ে জনসচেনতামূলক কর্মশালা অনুষ্ঠিত  হয়েছে। আজ বুধবার (২৫শে মে) সকালে নবাবগঞ্জ টাউনক্লাব মিলনায়তনে বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষে ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় বিষমুক্ত ও নিরাপদ উপায়ে আম উৎপাদন, আমবাগানে অতিরিক্ত কীটনাশক পরিহার, সঠিক পদ্ধতিতে আম সংগ্রহ, অপরিপক্ক আম বাজারজাত না করা, রোগবালাইমুক্ত আম বাজারে নামানোর ব্যাপারে সকলে একমত হন। এসময় নিরাপদ ও বিষমুক্ত আম ভোক্তাদের হাতে পৌঁছানো জন্য জেলা প্রশাসনের মনিটরিং কমিটি ও ভ্রাম্যমান আদালত পুরো আম মৌসুমজুড়ে মাঠে কাজ করবে বলে জানানো হয়। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের চেয়ারমান আব্দুল কাইউম সরকার। বিশেষ অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ খুরশীদ ইকবাল রেজভী ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ আহমেদ।

কর্মশালায় আমচাষী, বাগান মালিক, ব্যবসায়ী, সাংবাদিক, আমসংগঠন, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ আরো অনেকে অংশগ্রহণ করে। 

kanij/sharif