লাহোরে পুলিশ ও পিটিআই কর্মীদের সংঘর্ষ

প্রকাশিত: ২৫-০৫-২০২২ ১৭:০২

আপডেট: ২৫-০৫-২০২২ ১৭:০২

আন্তর্জাতিক ডেস্ক: তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ‘আজাদি মার্চ’কে কেন্দ্র করে পাকিস্তানের পাঞ্জাব ও লাহোরে পুলিশের সাথে পিটিআই কর্মীদের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে দলটির শতাধিক নেতা-কর্মী। পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের ডাকে ইসলামাবাদের লংমার্চে যোগ দিতে যাওয়ার পথে বুধবার (২৫শে মে) দুই প্রদেশের বেশ কয়েকটি শহরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

ডনের এক প্রতিবেদনে বলা হয়, লাহোরে পিটিআইয়ের শীর্ষ নেতারা তাদের কর্মীদের বাট্টি চকে জড়ো হতে বলেছেন। সেখানে জড়ো হতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। তারা ব্যারিকেড সরানোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এসময় লাঠিচার্জ ও বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়।

এদিকে, পিটিআই নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ইয়াসমিন রশিদের গাড়ি ঘিরে রেখেছে পুলিশ। তাকে সামনে এগোতে দেওয়া হয়নি। শ্রীনগর হাইওয়ে থেকে আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ডি-চক থেকেও পিটিআই কর্মীদের গ্রেফতার করা হয়। একই অবস্থা পাঞ্জাব প্রদেশেও। সেখানেও বেশ কয়েকটি জেলায় পুলিশের সাথে পিটিআই কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এদিকে, পিটিআই চেয়ারম্যান ইমরান খান ওয়ালি ইন্টারচেঞ্জ থেকে সমাবেশে নেতৃত্ব দেওয়ার ঘোষণা দিয়েছেন। ইতোমধ্যেই তিনি হেলিকপ্টারে করে সেখানে পৌঁছেছেন। পরিস্থিতি সামলাতে লাহোর, করাচি, ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে এবং দেশের বিভিন্ন অংশ থেকে রাজধানী শহরে যাওয়ার রাস্তাগুলো বন্ধ রাখা হয়েছে।

rocky/sharif