ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ১৬-০৬-২০২২ ২২:০৭

আপডেট: ১৬-০৬-২০২২ ২২:০৭

ক্রীড়া ডেস্ক: অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।

এই সিরিজ দিয়ে আবার টেস্ট অধিনায়কের দায়িত্ব বুঝে নিয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট জয় এসেছিল সাকিবের নেতৃত্বেই।

দুই টেস্টের এই সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টেস্ট চ্যাম্পিয়নশিপে ৮ ম্যাচ থেকে মোটে ১৬ পয়েন্ট নিয়ে এখন পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে বাংলাদেশ। আর ৭ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট ছয়ে অবস্থান করছে উইন্ডিজ।

অ্যান্টিগায় বাংলাদেশের সবশেষ টেস্টের দুঃস্মৃতি এখনো পোড়ায় সমর্থকদের। সেদিন উইন্ডিজ বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণে মাত্র ৪৩ রানে গুঁটিয়ে গিয়েছিল বাংলাদেশ, টেস্ট ক্রিকেটে এটাই বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। সেই দুঃস্বপ্নকে পিছু ঠেলতে এবার অ্যান্টিগার নর্থ সাউন্ডে ভালো কিছুর প্রত্যাশা বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

উইন্ডিজ একাদশ

ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনার, জন ক্যাম্পবেল, জশুয়া দা সিলভা, আলজারি জোসেফ, কাইল মায়ারস, গুদাকেশ মোটি, রেমন রেইফার, জেইডেন সিলেস ও কেমার রোচ।

 

 

 

MHS/shimul