জনশুমারিতে তথ্য দিলেন স্পিকার

প্রকাশিত: ১৬-০৬-২০২২ ২২:১২

আপডেট: ১৬-০৬-২০২২ ২২:১২

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দেশের সকল নাগরিককে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা-২০২২ অংশগ্রহণ করার আহ্বান জানান। আজ বৃহস্পতিবার (১৬ই জুন) স্পিকার তথ্য সংগ্রহকারী দলের কাছে নিজের এবং পরিবারের তথ্য প্রদানের মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা-২০২২ এ অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন। 

১৫ই জুন ২০২২ হতে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে শুরু হওয়া জনশুমারি ২১ জুন ২০২২ পর্যন্ত পরিচালিত হবে এবং এতে প্রশ্নাবলীর মাধ্যমে একজন নাগরিকের নিকট হতে মোট ৩৫ ধরনের তথ্য নেওয়া হবে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর জনশুমারি ও গৃহগণনা ২০২২ প্রকল্পের পরিচালক দিলদার হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল স্পিকার এবং তাঁর পরিবারের তথ্য সংগ্রহ করেন। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় এদেশের জনগণ ডিজিটাল বাংলাদেশের সকল সুযোগ সুবিধা উপভোগ করছে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি কার্যক্রম পরিচালিত হতে যাচ্ছে। এ সময় তিনি জনশুমারি ও গৃহগণনা-২০২২ এর সফলতা কামনা করেন। 

 

MHS/shimul