২৬৫ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ১৮-০৬-২০২২ ০৩:০৩

আপডেট: ১৮-০৬-২০২২ ০৩:৫৭

ক্রীড়া ডেস্ক: প্রথম ইনিংসে ১৬২ রানের লিড নিয়ে থামল ওয়েস্ট ইন্ডিজ। ২৬৫ রানে গুটিয়ে গেছে স্বাগতিকরা। মেহেদী হাসান মিরাজ ৫৯ রানে নিয়েছেন ৪ উইকেট। এ নিয়ে আন্তর্জাতিক টেস্ট ক্যারিয়ারে মিরাজ দুইশ’ উইকেট পেয়েছেন। 

অ্যান্টিগা টেস্টের প্রথম দিন ৪৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৫ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিন সকালেও ভালো শুরু করে তারা। তবে দ্বিতীয় সেশনের শেষে ও তৃতীয় সেশনের শুরুতে হুট করে ধসে গেছে স্বাগতিকরা। শেষ ৬৮ রানে ৭ উইকেট হারিয়েছে তারা।  

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ১১২.৫ ওভারে ২৬৫ রান তুলে অলআউট হয়েছে। তারা লিড নিয়েছে ১৬২ রানের। 

 দ্বিতীয় সেশনের শেষ দিকে মিরাজ কাইল মায়ার্স (৭) ও জসুয়া ডি সিলভাকে (১)। তৃতীয় সেশনের শুরুতেই তিনি ফেরান আলজারি জোসেপকে। এরপর এবাদত তুলে নেন কেমার রোচকে। পরেই মিরাজ ও খালেদ ফেরান ব্লাকউড (১৩৯ বলে ৬৩) ও জায়ডেন সিলসকে। 

এর আগে ক্রেগ ব্রাথওয়েট ২৬৮ বল খেলে ৯৪ রানে খালেদ আহমেদের বলে আউট হয়েছেন। জোহান ক্যাম্পবেল ২৪ ও রেইমন রেইফার ১১ রান করেন। 

 প্রথম ইনিংসে মাত্র ১০৩ রান করে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে ৫১ রান করেন সাকিব আল হাসান। এছাড়া তামিমের ব্যাট থেকে আসে ২৯ রান। দলের আর কেউ দুই অঙ্কের ঘরে রান তুলতে পারেননি। বরং জয়, শান্ত, মুমিনুল, সোহান, মুস্তাফিজ ও খালেদ শূন্য করে সাজঘরে ফেরেন।

 

AAA/shamim