সিলেটও বিদ্যুৎ বিচ্ছিন্ন

প্রকাশিত: ১৮-০৬-২০২২ ১২:৫৭

আপডেট: ১৮-০৬-২০২২ ১৬:১০

সিলেট সংবাদদাতা: সিলেটের কুমারগাঁও গ্রিডসহ সবক'টি বিদ্যুৎ উপকেন্দ্রে বন্যার পানি উঠে যাওয়ায় পুরো সিলেট ও সুনামগঞ্জ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। আজ শনিবার (১৮ই জুন) দুপুর সোয়া ১২টার দিকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিদ্যুৎ বিভাগের সিলেটের প্রধান প্রকৌশলী আব্দুল কাদের গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পানি উঠে যাওয়ায় আপাতত উপকেন্দ্রটি বন্ধ করা হয়েছে। আমরা চেষ্টা করছি পানি সেচে দ্রুততম সময়ের মধ্যে এটি আবার চালু করতে।’ সুনামগঞ্জ জেলা গতকাল থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

পাওয়ার গ্রিড কোম্পআনি অব বাংলাদেশের জিএমডি মো. জসিম উদ্দীন বলেন, 'কুমারগাঁও ১৩২/৩৩ গ্রিড উপকেন্দ্রে গতকাল থেকেই পানি উঠছিল। গতকাল আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছিলাম। কিন্তু, কন্ট্রোল রুম পর্যন্ত পানি ঢুকে পড়েছে। তাই আপাতত বিদ্যুৎ-বিচ্ছিন্ন করা হয়েছে।'

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের উপ বিভাগীয় প্রকৌশলী আরাফাত বলেন, আমরা পানি নিষ্কাশনের ব্যবস্থা করছি। পানি কমে গেলেই আবার বিদ্যুৎ চালু করা হবে।'

সিলেট নগরের ২৫ থেকে ৩০টি এলাকায় হু হু করে পানি বাড়ছে। নতুন করে প্লাবিত হয়েছে কয়েকটি এলাকায়। বাসাবাড়িতে হাঁটু থেকে কোমরসমান পানি। এদিকে কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, কানাইঘাট, জকিগঞ্জ, জৈন্তাপুর, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও সিলেট সদর উপজেলায়ও পানি বেড়ে চলছে বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

AR/ramen