মায়ের শতবর্ষে পা ধুয়ে দিলেন মোদি

প্রকাশিত: ১৮-০৬-২০২২ ১৭:৩৩

আপডেট: ১৮-০৬-২০২২ ১৭:৩৩

অনলাইন ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি নিজের শততম জন্মদিনে পৌঁছেছেন শনিবার (১৮ই জুন)। বিশেষ এই দিনটিতে মাকে সময় দিতে রাজধানী দিল্লি­ থেকে গুজরাট গিয়েছেন নরেন্দ্র মোদি। ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, শনিবার (১৮ই জুন) সকাল সকাল গুজরাটের গান্ধীনগর শহরে পৌঁছে যান মোদি। সেখানে তিনি মায়ের সঙ্গে সময় কাটান, তার পা ধুইয়ে দেন এবং আশীর্বাদ নেন।

মায়ের জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আবেগঘন বার্তাও দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘মা.... কেবল একটি ছোট্ট শব্দ নয়, বরং এই শব্দের সঙ্গে হাজারো আবেগ জড়িয়ে আছে। আজ, ১৮ই জুন আমার মা হীরাবেন ৯৯তম জন্মদিন পালনের মধ্যে দিয়ে শততম বর্ষে প্রবেশ করলেন। এমন বিশেষ দিনে তার প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।

উল্লেখ্য ১৯২৩ সালের ১৮ই জুন জন্মগ্রহণ করেন হীরাবেন। ভারতের  প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন। যে কোনও নতুন দায়িত্ব গ্রহণের আগেই মায়ের আশীর্বাদ নেন নরেন্দ্র মোদি। হাজারো ব্যস্ততার মাঝে মায়ের শততম জন্মদিনটিও তাঁর সঙ্গেই কাটাচ্ছেন তিনি। এর আগে চলতি বছর মার্চে মায়ের সঙ্গে দেখা করেছিলেন মোদি। 

AR/sharif