দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে নেই যানবাহনের চাপ

প্রকাশিত: ২৯-০৬-২০২২ ০৮:৫২

আপডেট: ২৯-০৬-২০২২ ০৯:২৩

রাজবাড়ী সংবাদদাতা: এক সময়ের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এখন নেই যানবাহনের চাপ। পদ্মা সেতুতে যানবাহন চলাচল শুরু হওয়ার পর এই নৌ-রুটের দুই ঘাট এখন দিনভর ফাঁকাই পড়ে থাকে। দৌলতদিয়া ঘাটে নেই চিরচেনা ব্যস্ততা। এমন বাস্তবতায় এই রুটে চলাচলকারী চালক ও যাত্রীরা স্বস্তি প্রকাশ করলেও ঘাটের ব্যবসায়ীরা পড়েছেন অস্তিত্ব সংকটে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের যাতায়াতে দীর্ঘদিনের ভোগান্তির স্থান হিসেবে পরিচিত দৌলতদিয়া ঘাটের কোথাও এখন অপেক্ষমান যানবাহনের সারি নেই। পদ্মাসেতু দিয়ে যানবাহন চলাচল শুরুর পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে  উল্লেখযোগ্য হারে কমেছে নদী পারাপার হতে আসা যানবাহনের সংখ্যা। 

তাই দৌলতদিয়া ঘাট এখন ফাঁকা। এক একটি  ফেরি, ৪০ থেকে ৫০ মিনিট ঘাটে অপেক্ষা করে যানবাহন নিয়ে পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। এখন আর ফেরির জন্য যানবাহনগুলোকে মহাসড়কে অপেক্ষা করতে হচ্ছে না। পরিবহন চালকরা জানালেন, যানবাহনের ভীড় না থাকায় ঘাটে এসেই সরাসরি ফেরিতে উঠা সম্ভব হচ্ছে।  

চালক ও যাত্রীরা স্বস্তিতে পারাপার হলেও দুশ্চিন্তায় দৌলতদিয়া ঘাট এলাকার অসংখ্য ক্ষুদ্র ব্যবসায়ী। ক্রেতা না থাকায় বিপাকে তারা। অনেকেই দোকান-পাট খোলেননি। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার কর্মকর্তারা জানালেন, আগে একটি  ফেরি যানবাহনে পূর্ণ হতে সময় লাগতো ১৫ থেকে ২০ মিনিট। আর এখন লাগছে ৪০ থেকে ৫০ মিনিট। যানবাহনের সংখ্যা কমে গেছে অর্ধেকেরও বেশি। 

afroza/sharif