বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরারের ছোট ভাই

প্রকাশিত: ০১-০৭-২০২২ ০১:২১

আপডেট: ০১-০৭-২০২২ ০১:২১

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের কয়েক নেতাকর্মীর নির্যাতনে নিহত বুয়েট ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার (৩০শে জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে ৪৫০তম স্থান অধিকার করেছেন ফাইয়াজ।

আবরার ফাইয়াজ এখন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে কম্পিউটার সাইন্সে ভর্তি রয়েছেন। বুয়েটের যন্ত্রকৌশল বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তিনি।

বুয়েটে ভর্তির বিষয়ে জানতে চাইলে ফাইয়াজ বলেন, 'আমার চান্স পাওয়াতে আমার পরিবার খুশি হয়েছে। ভর্তির বিষয়ে এখনো সিদ্ধান্ত নিইনি। মা বাবার সঙ্গে বসে সিদ্ধান্ত নেব। তবে বুয়েটে যদি র‌্যাগিং না হয় এবং পরিবেশ ভালো থাকে তাহলে ভর্তি হওয়ার সম্ভাবনা বেশি।'

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ই অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ই অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ।

মাত্র ৩৭ দিনে তদন্ত শেষ করে একই বছরের ১৩ই নভেম্বর চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান। চার্জশিটে ২৫ জনকে আসামি করা হয়। আর রাষ্ট্রপক্ষে সাক্ষী করা হয়, ৬০ জনকে।

২০২১ সালের ৮ই ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনের মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবনের আদেশ দেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ওই রায় ঘোষণা করেন।

 

rocky/habib