ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত: ০১-০৭-২০২২ ০৯:১৫

আপডেট: ০২-০৭-২০২২ ০৮:৩২

নিজস্ব প্রতিবেদক: ঈদ সামনে রেখে শুরু হলো ট্রেনের আগাম টিকিট বিক্রি। কমলাপুরসহ রাজধানীর ৫টি রেল স্টেশনে বিক্রি করা হচ্ছে টিকিট। পাওয়া যাচ্ছে অনলাইনেও। আজ (শুক্রবার) আগামি ৫ই জুলাইয়ের টিকিট দেয়া হয়েছে। টিকিট কিনতে গতরাত থেকেই কমলাপুর রেল স্টেশনে ছিলো উপচেপড়া ভীড়। কাউন্টার কিংবা অনলাইন, দুই জায়গাতেই টিকিট বিক্রি শুরু হয় ভোগান্তির মধ্য দিয়ে।

উপচেপড়া এই ভীড় কমলাপুর রেল স্টেশনের। ঈদুল আযহা উদযাপনে বাড়ি যাবার টিকিটের জন্য মানুষের এমন দীর্ঘ সারি। প্রতিবারের মতো এবারও ঢাকার ৫টি রেল স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে টিকিট। শুক্রবার দেয়া হয় ৫ই জুলাইয়ের টিকিট। এদিন বিক্রির জন্য বরাদ্দ ২৬ হাজার ৭১৩টি টিকিট। যার অর্ধেক কাউন্টার ও বাকি অর্ধেক অনলাইনে দেয়া হচ্ছে। কিন্তু সকাল ৮টায় সার্ভার খোলার সাথেসাথেই টিকিট শেষ হয়ে গেছে বলে অভিযোগ ক্রেতাদের।

টিকিট পেতে আগের রাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন মানুষ। ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও টিকিট না পেয়ে ক্ষোভ জানান অনেকে। অনেকে শুক্রবারের টিকিট না পেয়ে শনিবারের জন্য লাইন ধরেছেন। যারা টিকিট পেয়েছেন তাদের চোখেমুখে আনন্দের ঝিলিক।

টিকিট বিক্রির অনলাইন ব্যবস্থাপনায় থাকা প্রতিষ্ঠান সহজ ডট কম বলছে, মানুষ টিকিট পাচ্ছেন সহজেই। এদিকে, ছাদে ভ্রমণ না করার আহ্বান জানিয়েছে রেল কর্তৃপক্ষ। টিকিট বিক্রি চলবে ৫ই জুলাই পর্যন্ত। রোববার থেকে দেয়া হবে বিশেষ ট্রেনের টিকিট। ৭ থেকে ১১ই জুলাই বিক্রি করা হবে ফিরতি টিকিট।

MNU/ramen