ঢাকা-গোপালগঞ্জ রুটে বাসে বাড়তি ভাড়া আদায়

প্রকাশিত: ০১-০৭-২০২২ ১৫:২৯

আপডেট: ০১-০৭-২০২২ ১৫:২৯

গোপালগঞ্জ সংবাদদাতা: ঢাকা-গোপালগঞ্জ রুটের বাসযাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি অর্থ আদায় করার অভিযোগ উঠেছে। যাত্রীদের অভিযোগ, পদ্মা সেতুর টোলের দোহাই দিয়ে জনপ্রতি ৩০ থেকে ৪০ টাকা বেশি নেয়া হচ্ছে। এর প্রতিবাদ করলে যাত্রীদের হেনন্তা করছেন বাস শ্রমিকরা।

স্বপ্নের পদ্মা সেতু হয়ে দক্ষিণাঞ্চলের বিভিন্ন গন্তব্যে বাসভাড়া নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ। সেই অনুযায়ী, সেতুর টোল বিবেচনায় ঢাকা-গোপালগঞ্জ রুটে বাসে ৩৯২ টাকা ভাড়া নির্ধারণ করা হয়। তবে অধিকাংশ বাসে জনপ্রতি ৪৩০ টাকা করে নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। বেশি ভাড়া আদায়ের প্রতিবাদ করলে নানাভাবে হেনস্তা করা হচ্ছে যাত্রীদের।

বাড়তি ভাড়া আদায়ের দায়ভার বাস মালিকদের ওপর চাপাচ্ছেন শ্রমিকরা। তারা বলছেন, মালিকপক্ষের নির্দেশ মতো তারা ভাড়া আদায় করছেন। নির্ধারিত ভাড়ার বেশি আদায় করা হলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন গোপালগঞ্জ বিআরটিএ'র সহকারী পরিচালক লায়লাতুল মাওয়া।

যাত্রীদের জিম্মি করে যারা বেশি ভাড়া আদায় করছে, তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার দাবি জানিয়েছেন ঢাকা-গোপালগঞ্জ রুটে চলাচলকারী যাত্রীরা।

kanij/sharif