'রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়া সুচিকিৎসা বঞ্চিত'

প্রকাশিত: ০১-০৭-২০২২ ১৯:১৫

আপডেট: ০১-০৭-২০২২ ২০:১৬

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক প্রতিহিংসার কারণেই খালেদা জিয়া সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আজ শুক্রবার (পহেলা জুলাই) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া মাহফিলে এ অভিযোগ করেন তিনি। 

তিনি বলেন, সরকারের সাময়িক মুক্তির আদেশে শর্ত প্রত্যাহার করলে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা যায়। কিন্তু সরকারের উদ্দেশ্য খারাপ। বিএনপি পরিবারকে দাবিয়ে রেখে গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে চায় সরকার। এসময় সরকারের অবহেলা ও ব্যর্থতার কারণেই দেশে আবারও করোনা সংক্রমণ বাড়ছে বলে মন্তব্য করেন তিনি। 

খন্দকার মোশাররফ বলেন, মেশিনে নয়, ব্যালটে ভোটাধিকার প্রতিষ্ঠা ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবে না। নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষে নির্বাচন করাই বিএনএপি চ্যালেঞ্জ। সরকারের পতন ঘটিয়ে তাদেরকে পদত্যাগে ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করতে হবে।  

দেশের বন্যা পরিস্থিতি নিয়ে খন্দকার মোশাররফ বলেন, বন্যার পানি আসছে কোথা থেকে? ৫৪টি অভিন্ন নদীর বাঁধ খুলে দেয়ার কারণেই বন্যার সৃষ্টি হয়।জনগণের সরকার নয় বলেই ভারতের সঙ্গে নিজেদের দাবি উত্থাপন করতে পারেনি সরকার।

GM/sharif