ডমিনিকায় কাল বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শুরু

প্রকাশিত: ০১-০৭-২০২২ ১৯:১৬

আপডেট: ০১-০৭-২০২২ ১৯:১৬

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের প্রথম ম্যাচে ডোমিনিকায় শনিবার মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু ডোমিনিকায় যাওয়ার পথে ফেরিতে সমুদ্র পাড়ি দেয়ার সময় ঢেউয়ের দোলা আর ‘মোশন সিকনেস’ এর কারণে অসুস্থ হয়েছেন দলের কয়েকজন সদস্য। তবে টেস্টে হোয়াইট ওয়াশ আর সমুদ্রযাত্রার দুর্বিষহ অভিজ্ঞতা পেছনে ফেলে টি-টোয়েন্টি সিরিজে সাফল্য নিয়ে মাঠ ছাড়তে মাহমুদুল­াহর দল। বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১১ টায় শুরু হবে খেলাটি।

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে খুব একটা পিছিয়ে নেই বাংলাদেশ। আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান আটে। ক্যারিবিয়রা টাইগারদের চেয়ে মাত্র একধাপ এগিয়ে। টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৩বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যার ৭টিতে হারলেও ৫টিতে জয় পেয়েছে লাল-সবুজের দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে সেন্ট লুসিয়ায় প্রাথমিক প্রস্তুতি সেরেছে সাকিব-তামিমরা। শনিবার ডোমিনিকার  উইন্ডসর পার্কে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে মাহমুদুল­াহ রিয়াদের দল।

ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সেন্ট লুসিয়া থেকে শুক্রবার ডোমিনিকা যায় বাংলাদেশ। সমুদ্রপথে ফেরিতে পাঁচ ঘন্টার ভ্রমণের শুরুটা বাংলাদেশের ক্রিকেটারা বেশ উপভোগ করলেও হঠাৎ সাগর উত্তাল হয়ে উঠে। ঢেউ বেশি হওয়ায় দুলছিলো ফেরি। এর পাশাপাশি ‘মোশন সিকনেস’; সব মিলিয়ে বিভীষিকাময় অভিজ্ঞতাই হয়েছে ক্রিকেটারদের। অসুস্থ হয়ে যান বেশ কয়েকজন।

সমুদ্রযাত্রার এই ভয়ানক অভিজ্ঞতা আর অসুস্থতা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে বাংলাদেশের জন্য দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। 

NS/sharif