ফেরি চলবে কচুয়া-বেতাগী নৌপথে

প্রকাশিত: ০৪-০৭-২০২২ ০৮:৩৬

আপডেট: ০৪-০৭-২০২২ ০৯:২৯

ঝালকাঠি সংবাদদাতা: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় কচুয়া-বেতাগী নৌপথে শিগগিরই ফেরি চলাচল শুরু হবে। বিষখালী নদীর দুই পাড়ে ঘাট নির্মাণকাজ শেষ পর্যায়ে। ফেরিও পৌঁছেছে ঘাটে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। ফেরিটি চালু হলে নদীর দুই পাড়ের যোগাযোগ ব্যবস্থার এক নতুন দিগন্ত উম্মোচিত হবে।

বর্ষাকালে উত্তাল বিশখালি নদী ইঞ্জিনিচালিত নৌকায় পারি দেয়া ছিলো কাঠালিয়া উপজেলার মানুষের জন্য এক আতংকের নাম। এই আতংকের অবসান হতে যাচ্ছে শিগরিই। বিশখালী নদীর দুই পাড়ে বরগুনার বেতাগী ও ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কচুয়ায় ঘাট নির্মাণকাজ শেষের পথে। ফেরিও এনে রাখা হয়েছে ঘাটে।

বিশখালী নদীর ছয় কিলোমিটার নৌপথে নতুন এই ফেরিঘাট স্থাপন করা হয়েছে। ফেরি চালু হলে পিরোজপুর, খুলনা সহ বিভিন্ন এলাকার যাত্রীরা সহজেই যাতায়াত করতে পারবে। এ অঞ্চলের ব্যবসা বানিজ্যেও ইতিবাচক প্রভাব পড়বে বলে জানালেন কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মাহমুদ হোসেন রিপন।

ঝালকাঠি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন জানালেন, দুই পারের গ্যাংওয়ের নির্মাণ কাজ শেষের পথে। ঈদুল আজহার আগেই ফেরি সার্ভিস চালুর আশ্বাস দিলেন তিনি।

ফেরি সার্ভিসটি চালুর মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের ভোগান্তির অবসান হবে।

MNU/ramen