ভারতকে হারিয়ে ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়

প্রকাশিত: ০৫-০৭-২০২২ ২২:১৪

আপডেট: ০৫-০৭-২০২২ ২২:১৪

ক্রীড়া ডেস্ক: টেস্ট ক্রিকেটের চতুর্থ ইনিংসেও কোনো পুঁজি যেন নিরাপদ নয় ইংল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে তিনশর আশেপাশের লক্ষ্য তাড়া করে জেতা দলটি এবার গড়েছে নতুন রেকর্ড। এজবাস্টনে প্রথম দল হিসেবে টেস্টে তিনশ ছাড়ানো সংগ্রহ করেছে তারা। জো রুট এবং জনি বেয়ারস্টোর জোড়া সেঞ্চুরিতে ভারতকে সাত উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ এ ড্র হয়েছে।

গত বছর করোনার কারণে স্থগিত হয়েছিল ভারত ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজের শেষ ম্যাচটি। যা পুনরায় শুরু হয় গত পহেলা জুলাই। ভারত প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রিশাভ পান্ট ও রবীন্দ্র জাদেজার সেঞ্চুরিতে সংগ্রহ করে ৪১৬ রান। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংস ইংল্যান্ড অলআউট হয় ২৮৪ রানে।

এরপর দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে অলআউট হয় ভারত। তাতে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাড়ায় ৩৭৮ রানের। চতুর্থ দিন শেষে ইংল্যান্ড ৩ উইকেটে তোলে ২৬০ রান। টেস্টের শেষ দিনে আর ১১৮ রান দরকার ছিল ইংল্যান্ডের। আজ কোনো উইকেট না হারিয়েই তা সংগ্রহ করে ইংল্যান্ড। 

জো রুট ১৭৩ বলে ১৪২ রানে এবং জনি বেয়ারস্টো ১৪৫ বলে ১১৪ রান করেন। প্রথম ইনিংসেও জনি বেয়ারস্টো করেছিলেন ১৪০ বলে ১০৬ রান। ফলে তিনি ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

 

rocky/joy