টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে দীর্ঘ যানজট

প্রকাশিত: ০৭-০৭-২০২২ ১১:০১

আপডেট: ০৭-০৭-২০২২ ১৫:৫৮

টাঙ্গাইল সংবাদদাতা: ঈদুল আজহাকে কেন্দ্র করে টাঙ্গাইলের মহাসড়কে গাড়ির চাপ বাড়ছে। বৃহস্পতিবার (০৭ই জুলাই) রাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। 

পুলিশ জানায়, ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপের কারণে ফিটনেসবিহীন বাস রাস্তায় নেমেছে। বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা দিয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতায় বাইরে রয়েছে।

বঙ্গবন্ধু সেতুর পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, ফিটনেসবিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার দিয়ে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হবে বলে তিনি জানান।

MNU/sharif