ঈদযাত্রায় ট্রেনে ঘরমুখী মানুষের ভিড়

প্রকাশিত: ০৭-০৭-২০২২ ১১:০৩

আপডেট: ০৭-০৭-২০২২ ১৫:২৩

নিজস্ব প্রতিবেদক: আসছে ঈদুল আযহা উপলক্ষে রাজধানী ছাড়তে শুরু করেছে নগরবাসী। ঈদের বাকি আছে আর মাত্র দু'দিন। তাই কমলাপুর রেলস্টেশনে ঘরে ফেরা যাত্রীদের ভিড় বেড়েছে। দেশের বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য সকাল থেকেই যাত্রীরা আসতে শুরু করেছে স্টেশনে। টিকিট সংগ্রহে কষ্ট হলেও নিরাপদ ও স্বস্তির যাত্রায় বাড়ি ফেরার প্রত্যাশা করছেন যাত্রীরা। এছাড়া আজ থেকে বিক্রি হচ্ছে ট্রেনের ফিরতি যাত্রার টিকিট। যা চলবে ১১ই জুলাই পর্যন্ত।

কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা যায়, স্টেশনের সবগুলো প্ল্যাটফর্ম যাত্রীতে ঠাসা। তবে অতিরিক্ত গরমে প্ল্যাটফর্মে বসে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভোগান্তি এড়াতে ট্রেন ছাড়ার এক থেকে দুই ঘণ্টা আগে থেকেই এসে বসে আছে যাত্রীরা। এদিকে যারা টিকিট পায়নি, তাদের দেওয়া হচ্ছে স্ট্যান্ডিং টিকিট।

ট্রেনে ঈদযাত্রা শুরুর প্রথম দুদিনের মতো তৃতীয় দিনেও রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নির্দিষ্ট সময়ে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে ট্রেন। এতে অপেক্ষা আর ভোগান্তি অনেকটাই কমেছে ঈদযাত্রীদের। সময় মতো ট্রেন ছাড়ায় খুশি নাড়ির টানে বাড়ি ফেরা মানুষ।

বৃহস্পতিবার বেশিরভাগ ট্রেন সময় মতো ছেড়ে যাচ্ছে। দু-একটি ট্রেন ছাড়ছে সামান্য দেরিতে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সকালে ৮টার পর রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস, চট্টগ্রাম অভিমুখী সোনার বাংলা এক্সপ্রেস, চিলাহাটি অভিমুখী নীলসাগর, চট্টগ্রাম অভিমুখী মহানগর প্রভাতী ও তিস্তা এক্সপ্রেস স্টেশন ছেড়েছে নির্ধারিত সময়ে। এছাড়া নির্দিষ্ট সময়ে কমলাপুর স্টেশন ছাড়ার অপেক্ষায় রয়েছে সুন্দরবন এক্সপ্রেস, মহুয়া কমিউটার, কর্ণফুলি কমিউটার। প্রতিটি ট্রেন নির্দিষ্ট প্লাটফর্মে স্টেশন ছাড়ার অপেক্ষা করতে দেখা গেছে। টিকিট কাটায় ভোগান্তি হলেও সময়মতো ট্রেন ছাড়ায় স্বস্তি প্রকাশ করছেন যাত্রীরা। 

MNU/sharif