গাড়ির কাগজ চুরি করে চাঁদা আদায়

প্রকাশিত: ১৭-০৭-২০২২ ১৮:৫৬

আপডেট: ১৭-০৭-২০২২ ১৮:৫৬

নিজস্ব প্রতিবেদক: এবার নতুন এক চাঁদাবাজদের সন্ধান পেয়েছে সিআইডি। প্রায় দেড় হাজার বাসের কাগজ চুরি করে চাঁদা আদায় করেছে একটি চক্র। কয়েকটি প্রতিষ্ঠানের সাথে মাসিক চুক্তিও করেছে চক্রের সদস্যরা। রাজধানীর মোহাম্মদপুরের বসিলা থেকে চক্রটির মূল হোতা রাকিব ওরফে তুফানসহ চারজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। 

আজ রোববার (১৭ই জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে সিআইডি’র অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন জানান, গণপরিবহনে উঠে গাড়ির কাগজপত্র চুরি করতো রাকিব ওরফে তুফান চক্র। এরপর ফোন করে গাড়ির মালিকদের কাছে টাকা দাবি করতো তারা। তাদের দাবি না মানলে কাগজপত্র পুড়িয়ে ফেলার হুমকি দিত চক্রটি। 

তাদের হুমকিতে ভয় পেয়ে বাস মালিকদের অনেকে ৫-৭ হাজার টাকায় আপোসও করতো।  বিকল্প, খাজাবাবাসহ বেশ কিছু পরিবহন  অত্যাচার থেকে বাঁচতে করে মাসিক চুক্তি করে।

সিআইডি জানায়, আপোসকারি এমনই কিছু বাস মালিকের অভিযোগে মোহাম্মদপুরের বসিলা থেকে চক্রের মূল হোতাসহ চারজনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 

সিআইডি বলছে, ২০২০ সালে রাকিব ওরফে তুফান বাসের কাগজ প্রথম চুরি করা শুরু করে। আর ধরা যাতে না পরে সে জন্য গেলো ২৮ দিন ৫৬ টি সিম পাল্টিয়েছে সে। 

চক্রে আরও অন্তত ৫ জন সদস্য রয়েছে যাদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে সিআইডি।

 

MHS/prabir