সাংবাদিক অমিত হাবিব আর নেই

প্রকাশিত: ২৯-০৭-২০২২ ০০:০৫

আপডেট: ২৯-০৭-২০২২ ১০:৫৮

নিজস্ব প্রতিবেদক: দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৯ বছর। অমিত হাবিবের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকাল ১০টায় দৈনিক দেশ রূপান্তর কার্যালয়ে প্রথম নামাজে জানাজা এবং বেলা ১১টায় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় নিজ গ্রাম জিন্না নগরে দাফন করা হবে তাঁকে।

চিরবিদায় নিলেন সিনিয়র সাংবাদিক অমিত হাবিব। গেল ২১শে জুলাই অফিসে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর বিআরবি হাসপাতালে নেওয়া হয়। রাতেই সেখানে তার প্রাথমিক চিকিৎসার পাশাপাশি বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, অমিত হাবিবের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। এর আগেও তিনি একবার স্ট্রোক করেছিলেন।

পরে তাকে ভর্তি করা হয় রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে। বৃহস্পতিবার রাত ১১টায় সেখানে তাঁর জীবনাবসান ঘটে। অমিত হাবিবের মৃত্যুতে সাংবাদিকসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। অনেকে ছুটে যান হাসপাতালে।  

এই সাংবাদিকের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তার স্মৃতিচারণ করেন দীর্ঘদিনের সহকর্মী ও শুভাকাঙ্খীরা। 

১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু অমিত হাবিবের। দৈনিক আজকের কাগজ, দৈনিক ভোরের কাগজ, দৈনিক যায়যায়দিন, দৈনিক সমকাল, দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় কর্মরত ছিলেন এই সংবাদিক। সর্বশেষ ২০১৮ সালে দৈনিক দেশ রূপান্তর পত্রিকায় সম্পাদক হিসেবে যোগ দেন।

 

 

rocky/shamim