কর ফাঁকির মামলা শাকিরার বিরুদ্ধে

প্রকাশিত: ৩০-০৭-২০২২ ১৭:৫৭

আপডেট: ৩০-০৭-২০২২ ১৭:৫৯

বিনোদন ডেস্ক: কর ফাঁকির অভিযোগে আইনি ঝামেলায় পড়তে পারেন কলম্বিয়ার পপ তারকা শাকিরা। এ কারণে ৮ বছরের জেলও হতে পারে তার।

পপ তারকা শাকিরার বিরুদ্ধে বার্সোলোনায় ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যবর্তী সময়ে কর দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ উঠেছে। এই সময়ে ১৪ দশমিক ৫ মিলিয়ন ইউরো কর দেয়ার কথা ছিল এই গায়িকার। কিন্তু তিনি তা না দেয়ায় কর ফাঁকি দেয়ার এই অভিযোগ তুলেছেন স্প্যানিশ প্রসিকিউটর।

স্থানীয় সময় শুক্রবার (২৯শে জুলাই) সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বিয়ান গায়িকার কর ফাঁকি দেয়ার অভিযোগে আট বছরের কারাদণ্ড চেয়েছেন প্রসিকিউটর

মামলাটি নিষ্পত্তির জন্য প্রস্তাব পাঠানো হলে এই সপ্তাহের শুরুতে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছেন শাকিরা।

শাকিরা বলে আসছেন তিনি নির্দোষ। পুরো বিষয়টি আইনের হাতেই ছেড়ে দিয়েছেন তিনি। 

উল্লেখ্য, বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ান শাকিরা। ১১ বছরের সম্পর্ক ছিল তাদের। পিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর পর বার্সেলোনাতে থাকতে শুরু করেন সঙ্গীতশিল্পী। ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন শাকিরা। তবে তার আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম।

১২ বছরের সম্পর্ক শেষ করে চলতি বছরের শুরুতে পিকের সঙ্গে বিচ্ছেদের পথে হাঁটেন শাকিরা। তাদের দুই সন্তান আছে এবং এই সন্তানরা কাদের কাছে থাকবে তা নিয়ে কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।

AR/prabir