চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পদ বঞ্চিতদের অবরোধ

প্রকাশিত: ০১-০৮-২০২২ ১১:২৭

আপডেট: ০১-০৮-২০২২ ১৩:২৮

চট্টগ্রাম প্রতিবেদক: তিন বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। তবে ঘোষিত কমিটিতে পদ বাণিজ্য ও অছাত্রদের  রাখার অভিযোগে এনে ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ-অবরোধ করছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

রোববার (৩১শে জুলাই) রাত সাড়ে ১২টায় কেন্দ্রীয় ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার পর রাত ২টার দিকে পদবঞ্চিতরা মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করে। আজ সোমবার সকালেও তাদের বিক্ষোভ চলছে।

জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে গতকাল রাতে ৩৭৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সহসভাপতি পদে ৬৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ১১ জনের নাম ঘোষণা করা হয়েছে। 

এ কমিটি ঘোষণার পর কমিটি পুনর্গঠনের দাবিতে অবরোধের ডাক দিয়েছে একাংশের নেতা-কর্মীরা। কমিটি ঘোষণার পর রাতেই ক্যাম্পাসের সোহরাওয়ার্দী হল মোড়ে বিক্ষোভ শুরু করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয় এর পদবঞ্চিত নেতা-কর্মীরা। এ সময় যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মো. ইলিয়াসের বিরুদ্ধেস্লোগান দিতে দেখা যায়। আন্দোলনকারীদের মতে ইলিয়াসের মদদেই তাঁরা পদ বঞ্চিত হয়েছেন। এছাড়া ক্যাম্পাসে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাঁদের সাড়া পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহিউদ্দিন সুমন বলেন, ‘কর্মীরা পদবঞ্চিত হয়ে আন্দোলন করছে। আমরা এখনও অবস্থান করছি।’

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহীদুল ইসলাম বলেন, ‘পদবঞ্চিত কর্মীরা ফটকে অবস্থান করছেন। আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি।’

 

rocky/prabir