পঁচাত্তরের ঘাতকেরা এখনও সক্রিয় : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৩-০৮-২০২২ ১৭:১৮

আপডেট: ০৪-০৮-২০২২ ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক: প্রধনামন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের ঘাতকেরা এখনও সক্রিয়, তারা আওয়ামী লীগকে ধংস করতে চায়। আজ বুধবার (তেসরা আগস্ট) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যদের সাথে সাক্ষাৎকালে এ আহবান জানান প্রধানমন্ত্রী। এসময় দুর্যোগকালে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন তিনি। গণভবনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে বলে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে বোর্ড সদস্যরা বন্যা, করোনা, রোহিঙ্গা সংকটসহ দুর্যোগকালে রেড ক্রিসেন্ট সোসাইটির তৎপরতা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। তারা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ’৭৫-এর ১৫ই আগস্ট ইতিহাসের জঘন্যতম ও নির্মম হত্যাকাণ্ডের নিন্দা করে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

শেখ হাসিনা জানান, দেশব্যাপী রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো তাঁর সরকার ও তাঁর ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে। সেই সঙ্গে আগামী ৪ বছরের জন্য আন্তর্জাতিক রেডক্রস সংস্থা আইএফআরসির সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহাবকে অভিনন্দন জানান।

আবেগজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা রেডক্রস সোসাইটি প্রতিষ্ঠা করেছিলেন মানবতার কল্যাণে সেবা করার জন্য, পঁচাত্তরে জাতির পিতাকে নিষ্ঠুরভাবে হত্যা করার পর সেই রেডক্রসের লোকেরাই এক টুকরো কাপড়কে কাফন বানিয়ে তাঁকে দাফন করেছিল।

এসময় প্রধানমন্ত্রী রেড ক্রিসেন্ট সোসাইটিকে আধুনিকীকরণের একটি পরিকল্পনা প্রণয়নের নির্দেশনা দেন।

 

MHS/shimul