কাল ভোলায় হরতাল

প্রকাশিত: ০৩-০৮-২০২২ ২২:৪৩

আপডেট: ০৩-০৮-২০২২ ২২:৪৩

নিজস্ব প্রতিবেদক: ভোলায় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম মারা গেছেন। বুধবার দুপুরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর প্রতিবাদে কাল ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি। এদিকে, বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

স¤প্রতি ভোলায় বিক্ষোভ সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে মারা যান। এই খবরে বিকেল থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে বিএনপি’র নেতাকর্মীরা। 

এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংক্ষিপ্ত বক্তব্য দেন। বৃহস্পতিবার সকাল ১১টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদল নেতার জানাযা হবে বলেও ঘোষণা দেন তিনি।

রোববারের সংঘর্ষে ছাত্রদল সভাপতিসহ দুইজনের মৃত্যুর প্রতিবাদে বৃহস্পতিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি। জেলা বিএনপি’র সভাপতি গোলাম নবী আলমগীর বুধবার এ কর্মসূচি ঘোষণা করেন। 

এদিকে, আগামী সংসদ নির্বাচন ও সরকার বিরোধী জোট গড়তে রেজা কিবরিয়ার গণঅধিকার পরিষদের সাথে বৈঠক করেছে বিএনপি। বুধবার পুরানা পল্টনে গণঅধিকার পরিষদ কার্যালয়ে আলোচনায় আওয়ামী লীগ সরকারের অধীনে আগামী নির্বাচনে না যাওয়ার বিষয়ে একমত হন দুই দলের নেতারা। 

গত ২৪শে মে হতে শুরু হওয়া রাজনৈতিক সংলাপে এ পর্যন্ত সমমনা ২২টি রাজনৈতিক দলের সাথে বৈঠক করেছে বিএনপি।

 

TH/shimul