মমতার মন্ত্রিসভায় নতুন সদস্য

প্রকাশিত: ০৩-০৮-২০২২ ২২:৫৯

আপডেট: ০৩-০৮-২০২২ ২২:৫৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে মমতা ব্যাণার্জির মন্ত্রিসভায় রদবদল হয়েছে। আজ বুধবার (৩রা আগস্ট) মন্ত্রিসভার সদস্য হিসেবে ৮ জন শপথ নিয়েছেন।  মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন তারা। বিকেলে রাজভবনে গভর্নর লা গণেশন তাদের শপথ পড়ায়। তিন দফায় তাদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল।

এই আটজনের মধ্যে রয়েছেন উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী এবং সত্যজিৎ বর্মন।এর মধ্যে বিপ্লব, তাজমুল ও সত্যজিৎ প্রতিমন্ত্রী হিসেবে এবংবাকি পাঁচজন পূর্ণমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। পাশাপাশি, প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদার পদমর্যাদা ও দায়িত্ব বেড়েছে এই দফার রদবদলে।

গত বছরের ৪ঠা নভেম্বর মন্ত্রিসভার সদস্য সুব্রত মুখোপাধ্যায় এবং চলতি বছরের ফেব্র“য়ারিতে আরেক সদস্য সাধন পাণ্ডে মারা যান। এছাড়া জুলাইয়ের শেষদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর পার্থকে শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। নতুন আট মন্ত্রীর দায়িত্ব গ্রহণের মাধ্যমে শূণ্য মন্ত্রণালয়গুলো পূর্ণ হলো।

 

 

 

 

 

 

 

 

shamima/shimul