'শিল্প, সাহিত্য ও ক্রীড়ায় তরুণদের সম্পৃক্ততা বাড়াতে হবে'

প্রকাশিত: ০৫-০৮-২০২২ ১৪:০৬

আপডেট: ০৫-০৮-২০২২ ১৬:২১

নিজস্ব প্রতিবেদক: শিল্প, সাহিত্য ও ক্রীড়া ক্ষেত্রে যুব সমাজকে আরো বেশি সম্পৃক্ত করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক পর্যায়ের ক্রীড়াঙ্গনে আরও সাফল্য অর্জনের তাগিদ দেন তিনি। আহবান জানান দেশের মর্যাদা বাড়ানোর। 

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আজ শুক্রবার (৫ই আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র ও বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে এই আয়োজন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। 

এসময় প্রধানমন্ত্রী বলেন, সংস্কৃতি, ক্রীড়া, রাজনীতি, সব ক্ষেত্রেই শেখ কামালের ছিল অসামান্য মেধা। তাঁর নীতি-আদর্শ অনুসরণ করে যুব সমাজ নিজেদের গড়ে তুলতে পারে। 

ক্রীড়া এবং সাংস্কৃতিক কর্মীরা যাতে জীবনের শেষ পর্যায়ে এসে কষ্ট না পায়, সে জন্য তহবিল তৈরির উদ্যোগ নেয়ার কথা জানান প্রধানমন্ত্রী। যেখান থেকে প্রবীণ খেলোয়াড় ও সংস্কৃতিকর্মীরা সহযোগিতা পাবেন। 

অনুষ্ঠানে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২ দেয়া হয়। সাত ক্যাটাগরিতে মোট নয় ক্রীড়া ব্যক্তিত্ব, এক প্রতিষ্ঠান ও একটি সংস্থাকে এ পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেয়া হয়।

 

 

AR/joy